অভয়নগরে উত্তম হত্যা মামলার আসামিসহ ৪ জন সন্রাসী অবৈধ অস্ত্র, বোমা বিস্ফোরকসহ গ্রেফতার

মোঃ কামাল হোসেন, অভয়নগর প্রতিনিধিঃ

যশোরের অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়নের ইউপি সদস্য উত্তম হত্যা মামলার আসামিসহ ৪ জন সন্রাসী অবৈধ অস্ত্র, বোমা বিস্ফোরকসহ গ্রেফতার।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে তাদেরকে মনিরামপুর এলাকা থেকে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)’র অভিযানে অবৈধ অস্ত্র, বোমা বিস্ফোরকসহ আটক করা হয়।

জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এসআই মফিজুল ইসলাম, পিপিএম এর নেতৃত্বে এসআই আমিরুল ইসলাম, শফি আহমেদ রিয়েলসহ ফোর্সের সমন্বয়ে একটি চৌকশ টিম মঙ্গলবার রাতে মনিরামপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে কথিত চরমপন্থি সংগঠনের ৪ জন সন্ত্রাসীকে ১ টি তাজা বোমা, প্রায় ২ কেজি বিস্ফোরকদ্রব্য ও ১টি ওয়ান সুটারগানসহ গ্রেফতার করা হয়।

আটককৃত আসামিরা হল অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়নের ডহরমষিহাটি গ্রামের অখিল বিশ্বাসের ছেলে অমিতাভ বিশ্বাস (২৩), মনিরামপুর মহিষদিয়া গ্রামের প্রবীর মন্ডলের ছেলে উপজেলারপ্রতাপ মন্ডল (২১), একই গ্রামের সনীল ধরের ছেলে প্রান্ত ধর (১৯), নেহালপুর গ্রামের মসিয়ার গাজীর ছেলে জাহিদ হাসান (৩৬)।

এবিষয়ে জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম পিপিএম বলেন, গ্রেফতারকৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা চরমপন্থি সংগঠনের পরিচয় দিয়ে এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, মাছের ঘের দখলের নিমিত্তে অভয়নগর ও মনিরামপুর থানা এলাকায় বিভিন্ন স্থানে বোমা বিস্ফোরণসহ নানাবিধ সন্ত্রাসী কর্মকান্ড করে আসছিল।

গ্রেফতারকৃত আসামী অমিতাভ বিশ্বাসের বিরুদ্ধে সুন্দলী ইউনিয়নে উত্তম মেম্বার হত্যা মামলাসহ ২টি অস্ত্র মামলা রয়েছে। বিস্ফোরকদ্রব্য ও অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার সংক্রান্তে এসআই মফিজুল ইসলাম, পিপিএম বাদী হয়ে মনিরামপুর থানায় এজাহার দায়ের করলে মনিরামপুর থানার মামলানং-০২, তাং- ০৬/১২/২৩ খ্রিঃ, ধারা- বিস্ফোরকদ্রব্য উপাদানাবলী আইন,১৯০৮ এর ৩/৪/৫/৬ ও মনিরামপুর থানার মামলা নং-০৩, তাং-০৬/১২/২৩ খ্রিঃ, ধারা- দি আর্মস্ এ্যাক্টস্, ১৮৭৮ এর ১৯এ। দুটো পৃথক মামলা রুজু হয়।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *