হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুখবর

ডেস্ক নিউজঃ

গ্রাহকদের সুবিধার্থে প্রায়শই নতুন ফিচার আনার চেষ্টা করে হোয়াটসঅ্যাপ সংস্থা। গ্রাহকেরা যাতে খুব সহজে এই মেসেজিং অ্যাপ ব্যবহার করতে পারেন, সে দিকেই থাকে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের নজর।

এবার হোয়াটসঅ্যাপে চালু হতে চলেছে এমন ১২টি বৈশিষ্ট্য যার সাহায্যে ব্রডকাস্ট চ্যানেলগুলোর গ্রাহকরা পাবেন আরও উন্নত পরিষেবা। তবে এই ফিচারগুলোর সুবিধা এখনই সকলে পাবেন না।

“হোয়াট্‌সঅ্যাপ বিটাইনফো” অনুযায়ী, ব্রডকাস্ট চ্যানেল তৈরি হওয়া মাত্রই গ্রাহকদের সর্বোচ্চ সুবিধা দেয়ার লক্ষ্যে ক্রমাগত কাজ করে চলেছে এই সংস্থা। ফুল-উইদ মেসেজিং ইন্টারফেজ়, ভেরিফিকেশন স্টেটাস, আসল অনুসরণকারীর সংখ্যা, মিউট নোটিফিকেশন, শর্টকাট চ্যানেলের বিবরণ, বিজ্ঞাপণের নোটিফিকেশন, গোপনীয়তা রক্ষা করার মতো থাকবে নানা রকম বৈশিষ্ট্য। এ ছাড়াও ব্রডকাস্ট চ্যানেলগুলিকেও আরো সহজ করে তোলার লক্ষ্যে কাজ করে চলেছে মেটা-অধিগৃহীত এই সংস্থা।

কিছু দিন আগেই হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী অ্যাপ টেলিগ্রাম “চ্যানেল” ফিচার চালু করেছে। এর মাধ্যমে গ্রাহকরা ব্রডকাস্ট অনলি গ্রুপে সাবস্ক্রাইব করতে পারবেন। চ্যানেলে নতুন আপডেট বা মেসেজ এলে নোটিফিকেশনও পান তারা।

হোয়াট্‌সঅ্যাপ বিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপের চ্যানেল সাবস্ক্রাইব করার জন্য চ্যানেলের নাম দিয়ে সার্চ করে ইউজারদের নিজেকেই সাবস্ক্রিপশন করতে হবে। ইউজারদের নতুন কোনও চ্যানেল সাজেশনে দেখানোর মতো অ্যালগোরিথম এখানে থাকবে না।

আপাতত আইওএস ভার্সানে এই ফিচার নিয়ে কাজকর্ম চলছে। আগামী দিনে অ্যান্ড্রয়েড ভার্সানেও এই ফিচার নিয়ে কাজ শুরু হবে বলে অনুমান করা হচ্ছে। প্রথমে বিটা ভার্সানে এই আপডেট চালু হবে। তারপর চালু হবে সমস্ত ইউজারদের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *